মঙ্গলবার, ০২ Jun ২০২০, ১২:৫২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাংলাদেশ ‘এ’ নাটকীয় ব্যাটিং ধসে ইনিংসে হারল

বাংলাদেশ ‘এ’ নাটকীয় ব্যাটিং ধসে ইনিংসে হারল

বি নিউজ স্পোর্টস: অ্যান্টিগা টেস্টে দুই দিন ও এক সেশনে হেরেছিল বাংলাদেশ দল। জাতীয় দলের টেস্ট পারফরম্যান্সকে আনঅফিসিয়াল টেস্টে অনুসরণ করল যেন বাংলাদেশ ‘এ’ দল। নাটকীয় ব্যাটিং ধসে শ্রীলঙ্কা ‘এ’ দলের কাছে হারল দুই দিন ও এক সেশনেই।
তৃতীয় আনঅফিসয়াল টেস্টে বাংলাদেশ ‘এ’ দলকে ইনিংস ও ৩৮ রানে হারিয়েছে শ্রীলঙ্কা ‘এ’। জিতে নিয়েছে তিন ম্যাচের সিরিজও। চট্টগ্রামে সিরিজের আগের দুটি ম্যাচ হয়েছিল ড্র।
সিলেটে তৃতীয় দিন সকালে দ্বিতীয় ইনিংসে ১০৭ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশ ‘এ’ দল। প্রথম ইনিংসে করেছিল তারা ১৬৭। শ্রীলঙ্কা একমাত্র ইনিংসে করেছেন ৩১২।
এত দ্রুত শেষ হবে ম্যাচ, সেই ইঙ্গিত ছিল না দ্বিতীয় দিন শেষেও। প্রথম ইনিংসে ১৪৫ রানে পিছিয়ে থাকা বাংলাদেশ দিন শেষ করেছিল ১ উইকেটে ৫৭ রানে।
কিন্তু তৃতীয় দিন সকালে মড়ক লাগে ইনিংসে। দিনের দ্বিতীয় ওভারে মিজানুর রহমানকে দিয়ে শুরু। আরেক অপরাজিত ব্যাটসম্যান সৌম্য সরকারও বিদায় নেন দ্রুত। মিঠুন-জাকির-আফিফদেরও দ্রুত বিদায়ে ১০ রানের মধ্যে দল হারায় ৫ উইকেট।
সেটা সামাল দেওয়ার চেষ্টা করেছেন সানজামুল ইসলাম ও সাইফ হাসান। কিন্তু সপ্তম উইকেটে ২৯ রানের ছোট্ট জুটির পর আরেকটি ধস। এবার ১০ রানের মধ্যে নেই শেষ ৪ উইকেট। শক্তিশালী ব্যাটিং লাইন আপ নিয়েও দুই ইনিংসে বিব্রতকর স্কোর।
এই ধ্বংসযজ্ঞের লঙ্কান নায়ক মালিন্দা পুস্পকুমারা। প্রথম শ্রেণির ক্রিকেটে সাড়ে ছয়শর বেশি উইকেট নেওয়া অভিজ্ঞ বাঁহাতি স্পিনার নিয়েছেন ৪৬ রানে ৬ উইকেট।
অন্য দুই স্পিনার শেহান জয়াসুরিয়া ও প্রবাথ জয়াসুরিয়া নিয়েছেন দুটি করে। প্রথম ইনিংসেও এই তিন লঙ্কান স্পিনার মিলে নিয়েছিলেন ৯ উইকেট।
১৪২ রানের ইনিংস আর দুই ইনিংস মিলিয়ে ৫ উইকেট নিয়ে ম্যাচের সেরা শেহান জয়াসুরিয়া।
দুই দল এখন সিলেটেই খেলবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ ‘এ’ ১ম ইনিংস: ১৬৭
শ্রীলঙ্কা ‘এ’ ১ম ইনিংস: ৩১২
বাংলাদেশ ‘এ’ ২য় ইনিংস: ৪৫.৩ ওভারে ১০৭ (সাদমান ১৯, সৌম্য ২৮, মিজানুর ১৩, সাইফ ১৭, জাকির ৩, মিঠুন ০, আফিফ ০, সানজামুল ১৬, নাঈম ৮, মুস্তাফিজ ০*, খালেদ ১; শেহান জয়াসুরিয়া ২/২৩, মাদুশাঙ্কা ০/৯, প্রিয়াঞ্জন ০/৫, পুস্পকুমারা ৬/৪৬, প্রবাথ জয়াসুরিয়া ২/২২)।
ফল: শ্রীলঙ্কা ‘এ’ ইনিংস ও ৩৮ রানে জয়ী
সিরিজ: ৩ ম্যাচের সিরিজে শ্রীলঙ্কা ‘এ’ ১-০তে জয়ী
ম্যান অব দা ম্যাচ: শেহান জয়াসুরিয়া

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 bnewsbd24.Com
Design & Developed BY Md Taher