বৃহস্পতিবার, ১৯ নভেম্বর ২০২০, ০৪:২৭ পূর্বাহ্ন

শিরোনাম ::
একদিন বেড়েই ফের কমেছে করোনায় মৃত্যু -২৪ ঘন্টায় ২১ জনের প্রাণহানি, শনাক্ত ২১১১ বালিশকান্ড : প্রকৌশলী মোস্তফার জামিন নিয়ে হাইকোর্টের রুল করোনায় হঠাৎ করে বেড়েছে মৃত্যু, একদিনে ৩৯ জনের প্রাণহানি মোংলা সমুদ্রবন্দরে কোনো উদ্ধারকারী জাহাজ ও জরুরি বার্তার ব্যবস্থা নেই আদালতে শত শত জঙ্গি মামলা বছরের পর বছর ঝুলে রয়েছে লন্ডনে এর প্রথম হুমায়ূন আহমেদের জন্মদিন পালন করলো সুন্দরবন ফাউন্ডেশন ইউকে, ২০২১ সালে লন্ডনে হুমায়ূন মেলা করার ঘোষণা কাঁঠালবাড়ী থেকে ঘাট সরিয়ে নেওয়া হলো বাংলাবাজারে করোনায় আরও ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২১৩৯ করোনার প্রভাবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও টিউশন ফি’র চাপে ত্রাহি অবস্থায় অভিভাবকরা সরকারের কাছে লাইসেন্সবিহীন বেসরকারি হাসপাতাল-ক্লিনিকের কোনো তালিকা নেই
আফগান বাহিনীর অভিযানে আল কায়েদা নেতা আল মাসরি নিহত

আফগান বাহিনীর অভিযানে আল কায়েদা নেতা আল মাসরি নিহত

বি নিউজ বিদেশ : আফগানিস্তানের গজনি প্রদেশে নিরাপত্তা বাহিনীর বিশেষ অভিযানে আল কায়েদার জ্যেষ্ঠ নেতা আবু মুহসিন আল মাসরি নিহত হয়েছেন। শনিবার রাতে এক টুইটে জানিয়েছে আফগানিস্তানের ন্যাশনাল ডিরেক্টরেট অব সিকিউরিটি (এনডিএস)। আল মাসরি আল কায়েদার সেকেন্ড-ইন-কমান্ড ছিলেন বলে ধারণা। যুক্তরাষ্ট্রের ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেইশনের (এফবিআই) মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসী তালিকায় তার নাম ছিল। যুক্তরাষ্ট্রের ন্যাশনাল কাউন্টার-টেররিজম সেন্টারের প্রধান ক্রিস মিলার এক বিবৃতিতে আল মাসরি নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছেন। বিবৃতিতে তিনি বলেছেন, “যুদ্ধক্ষেত্র থেকে তার অপসারণ সন্ত্রাসী সংগঠনটির জন্য বড় ধরনের বিপর্যয়।” মার্কিন নাগরিকদের হত্যার ষড়যন্ত্র ও বিদেশি একটি সন্ত্রাসী সংগঠনকে বিভিন্ন উপদান যুগিয়ে সমর্থন দেওয়ার জন্য যুক্তরাষ্ট্রে আল মাসরির বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছিল।
মাসরির মৃত্যুর বিষয়ে মন্তব্যের জন্য করা অনুরোধ এফবিআই প্রত্যাখ্যান করেছে বলে রয়টার্স জানিয়েছে। এফবিআইয়ের তথ্যানুযায়ী, আল কায়েদার এই গুরুত্বপূর্ণ নেতা মিশরীয় নাগরিক এবং তিনি হুসাম আব্দ আল রউফ নামও ব্যবহার করতেন। আফগানিস্তানে এখন ২০০ জনেরও কম আল কায়েদা জঙ্গি তৎপর আছে বলে গত মাসে জানিয়েছিলেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও।

শেয়ার করুন

© All rights reserved © 2018-20
Design & Developed BY Md Taher