বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১:৪১ পূর্বাহ্ন

শিরোনাম ::
কুমিল্লায় আদালতে বিয়ের পর কারামুক্ত হলেন যুবক হাতিরঝিল থেকে যবিপ্রবির সাবেক উপাচার্যের ছেলের লাশ উদ্ধার কম অগ্রগতি হওয়া প্রকল্প সংশ্লিষ্টদের ডাকবে মূল্যায়ন বিভাগ ডেঙ্গু আক্রান্ত হয়ে নড়াইল পৌর মেয়রের মৃত্যু করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ২১৫৬ মোবাইল ও ইন্টারনেট সুবিধা ব্যবহার করে উদ্বাস্তু রোহিঙ্গারা নানা অপকর্ম চালাচ্ছে টাকার দরপতন ঠেকাতে বাজার থেকে প্রচুর ডলার কিনছে বাংলাদেশ ব্যাংক মুক্তিযুদ্ধে ব্যবহৃত অস্ত্র বিক্রিতে হাইকোর্টের নিষেধাজ্ঞা করোনার পরিস্থিতি দেখে প্রয়োজনের কঠোর সিদ্ধান্ত : ওবায়দুল কাদের যাত্রীদের মাল্টি-রিস্ক ভ্রমণ বীমা দেবে এমিরেটস এয়াররাইন
বৈরী আবহাওয়ায় কুয়াকাটা সৈকতে পর্যটকদের ভীড়

বৈরী আবহাওয়ায় কুয়াকাটা সৈকতে পর্যটকদের ভীড়

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধিঃ বৈরী আবহাওয়ার উপেক্ষা করে কুয়াকাটা সমুদ্র সৈকতে পর্যটকদের উপচে পড়া ভীড় দেখা গেছে। বুধবার থেকে শুরু হওয়া ঝড়ো আবহাওয়ার মধ্যেও সৈকতে উম্মাদনায় মেতে উঠেছে হাজার হাজার পর্যটক। প্রথম ও দ্বিতীয় শ্রেনীর আবাসিক হোটেল গুলোর বেশির ভাগ রুমই বুকিং রয়েছে। ঝড়ো আবহাওয়ায় হাজারো পর্যটক আগমন ঘটবে এমনটা আশা করেননি আবাসিক হোটেল মোটেল কর্তৃপক্ষ।
আগত পর্যটকরা সমুদ্রে গোসল ছুটোছুটি ও উম্মাদনায় মেতে ওঠে কুয়াকাটা সৈকত এলাকা। এদিকে ঝড়ো আবওহাওয়ার মধ্যে উত্তাল সমুদ্রে পর্যটকদের নিরাপত্তার কথা বিবেচনায় সমুদ্রে গোসল না করতে ট্যুরিস্ট পুলিশ মাইকিং করে নিষেধ করলেও মন মানে না পর্যটকদের। এডভেঞ্জার প্রিয়দের উত্তাল ঢেউয়ে সমুদ্রে গোসল এ যেন অন্যরকম অনুভূতি।
ঢাকা থেকে আগত পর্যটক দম্পত্তি হ্নদয় বলেন, আগে থেকেই কুয়াকাটা ভ্রমণের জন্য সকল প্রস্ততি নেয়া ছিল। বৃহস্পতিবার তারা কুয়াকাটা সৈকতে এসেছেন। এসেই বৈরী আবহাওয়ার মধ্যে পরেছেন। এমন আবহাওয়ার মধ্যে তারা আর কখনও ভ্রমণে বের হননি। তবে সমুদ্রের রুদ্র মুর্তি,উত্তাল ঢেউ দেখে ভয়ের চেয়ে ভালোই লেগেছে তাদের। হ্নদয় আরও বলেন, বৈরী আবহাওয়ার মধ্যে কুয়াকাটা না আসলে এমন এ্যাডভেঞ্জার ভ্রমনের অভিক্ষতা থেকে বঞ্চিত থাকতাম।
আবাসিক হোটেল সৈকত এর জেনারেল ম্যানেজার আবজাল গাজী বলেন, গত দুইদিন পর্যন্ত তাদের হোটেলের বেশির ভাগ রুমই বুকিং রয়েছে। ঝড়ের মধ্যে হাজার হাজার পর্যটক সৈকতে এসেছে। এমনটা তারা আশা করেননি। প্রথম শ্রেনীর আবাসিক হোটেল ওশান ভিউ’র ব্যবস্থাপক আশ্রাফুজ্জামান রনি একই অভিমত ব্যক্ত করেন।
কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোন’র ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মিজানুর রহমান জানান, ঝড়ো আবহাওয়ার মধ্যে আগত শত শত পর্যটক সমুদ্রে গোসল করতে নামছে। নিরাপত্তার স্বার্থে জোয়ারের সময় সমুদ্রে গোসল কিংবা ওয়াটার বাইক রাইডিং থেকে বিরত থাকতে বলা হয়েছে। এজন্য মাইকিং করাসহ দ্বারে দ্বারে গিয়ে নিষেধ করা হচ্ছে।

শেয়ার করুন

© All rights reserved © 2018-20
Design & Developed BY Md Taher