সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০১:০৮ অপরাহ্ন

দেশে করোনায় আরও ৩১ মৃত্যু, নতুন শনাক্ত ১৪৭৬

দেশে করোনায় আরও ৩১ মৃত্যু, নতুন শনাক্ত ১৪৭৬

বি নিউজ : দেশে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ৩১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৭৩৩ জনে। এ ছাড়া নতুন করে আরও ১ হাজার ৪৭৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৩৭ হাজার ৫২০ জনে।
রোববার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ৯৪টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৯৯৯টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ১৭ লাখ ২৮ হাজার ৪৮০টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৪৭৬ জনের। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৩৫ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ১৯ দশমিক ৫৩ শতাংশ।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে পুরুষ ২৫ এবং নারী ৬ জন। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৪০ শতাংশ। এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৩৭২ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৪০ হাজার ৬৪৩ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার এখন পর্যন্ত ৭১ দশমিক ৩০ শতাংশ। গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

শেয়ার করুন

© All rights reserved © 2018-20
Design & Developed BY Md Taher