শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৫:৩৩ অপরাহ্ন

শিরোনাম ::
করোনায় যেন দুর্ভিক্ষের প্রভাব না পড়ে সে প্রস্তুতি নেওয়া হয়েছিল: প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আ. লীগের কর্মসূচি ঘোষণা ৪ নদীর পানি বিপৎসীমার উপরে ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত চট্টগ্রামের সীতাকুন্ডে অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি -ওবায়দুল কাদের এ পর্যন্ত করোনায় আক্রান্ত ২ হাজার ৭৮৫ চিকিৎসক করোনায় আরও ২১ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৩৮৩ বিদেশফেরত কর্মীরা নানা শর্তের কারণে পুনর্বাসন ঋণ পাচ্ছে না শিল্পপ্রতিষ্ঠান লাভে পরিচালিত হলেও শ্রমিক কল্যাণ তহবিলে অর্থ জমা দিচ্ছে না মালিকরা বসুন্ধরা কোভিড হাসপাতালে চিকিৎসা কার্যক্রম বন্ধের নির্দেশ
সব ধরণের বিচারবহির্ভূত হত্যা বন্ধের দাবি ওয়ার্কার্স পাটির

সব ধরণের বিচারবহির্ভূত হত্যা বন্ধের দাবি ওয়ার্কার্স পাটির

বি নিউজ : ‘ক্রসফায়ার’, ‘এনকাউন্টার’, ‘আত্মরক্ষার্থে গুলি’ চালিয়ে হত্যাসহ সব রকমের বিচারবহির্ভূত হত্যাকান্ড বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি। শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলের পক্ষ থেকে এই দাবি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, পার্টির এ দাবি নতুন নয়। বিএনপি শাসনামলে এ ধরনের হত্যাকান্ড শুরুর সময় থেকেই পার্টি এই দাবি জানিয়ে আসছে। এটা বন্ধের জন্য এই সরকারও প্রতিশ্রুতিবদ্ধ ছিল। বিচারবহির্ভূত হত্যাকান্ড সংবিধানের মৌলিক অধিকার ভোগের ৩১ ও ৩২ ধারার সম্পূর্ণ বিরোধী এবং আইনের শাসনের পরিপূর্ণ লঙ্ঘন ও অমানবিক। আইনশৃঙ্খলা বাহিনীর কোনো অংশকে এই অধিকার দিলে তা কী পরিণতি নিতে পারে কক্সবাজারে পুলিশি তল্লাশি চৌকিতে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা হত্যা এর প্রমাণ।

আরও বলা হয়েছে, এটা সাধারণ মানুষের জন্যই নয়, রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রেও বিপজ্জনক পরিস্থিতি তৈরি করতে পারে। এই উপলব্ধি থেকেই কক্সবাজার ঘটনাকে কেন্দ্র করে সেনা ও পুলিশ বাহিনী প্রধানদ্বয়ের যৌথ সংবাদ সম্মেলনে দেশবাসীকে আশ্বস্ত করার চেষ্টা করেছেন। কিন্তু এর উৎস বন্ধ করা না গেলে বাংলাদেশ রাষ্ট্র ও সমাজ উভয়েই আরও বিপদাপন্ন হবে। বিবৃতিতে ওয়ার্কার্স পার্টি কক্সবাজার হত্যাকা-ের পূর্ণ তথ্য জনগণকে অবহিত করা ও দায়ী সকলকে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছে।

শেয়ার করুন

© All rights reserved © 2018-20
Design & Developed BY Md Taher