বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ০৪:০৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জরিমানার ভয়ে বিআরটিএ পরীক্ষা কেন্দ্রে উপচেপড়া ভিড়

জরিমানার ভয়ে বিআরটিএ পরীক্ষা কেন্দ্রে উপচেপড়া ভিড়

বি নিউজ : নতুন সড়ক পরিবহন আইনে জরিমানা বাড়ায় বৈধ কাগজপত্র পেতে উপচেপড়া ভিড় দেখা গেছে সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) জোয়ার সাহারা লাইসেন্স পরীক্ষা কেন্দ্রে।
আজ সোমবার- সকালে রাজধানীর কুড়িলে বিআরটিসি’র জোয়ার সাহা বাস ডিপোর ভেতরে বিআরটিএ লাইসেন্স পরীক্ষা কেন্দ্রে গিয়ে দেখা যায় সেখানে শত শত পরীক্ষার্থী ভিড় করছেন। মোটরযান পরিদর্শক বশীর আহমেদ বলেন, সাধারণত ২০০-২৫০ পরীক্ষার্থী পরীক্ষা দিতে আসেন। কিন্তু আজ প্রায় এক হাজার পরীক্ষার্থী এসেছেন। নতুন সড়ক পরিবহন আইনে জরিমানা বেড়ে যাওয়ায় পরীক্ষার্থী বাড়তে পারে। মিরপুরের পাইকপাড়া থেকে এসেছেন মো. রাসেল। তিনি বলেন, দেড় বছর আগে মোটরসাইকেল নিয়েছি। কিন্তু অলসতার কারণে এতোদিন লাইসেন্স হরা হয়নি। আগে জরিমানা ছিল মাত্র ৫০০ টাকা কিন্তু নতুন আইনে জরিমানা ২৫ হাজার টাকা করা হয়েছে। জরিমানার হাত থেকে বাঁচতে লাইসেন্স করা এখন জরুরি। জোয়ার সাহারা বাস ডিপো এলাকা ঘুরে দেখা যায় শুধু লাইসেন্স পরীক্ষার্থী নয় গাড়ির কাগজপত্র হালনাগাদ করতেও ভিড় করছেন চালকরা।
গত শুক্রবার থেকে কার্যকর হয়েছে বহুল আলোচিত সড়ক পরিবহন আইন। এই আইনে সড়কে নিয়ম ভঙ্গে জরিমানা বেড়েছে হাজার গুণ পর্যন্ত। ড্রাইভিং লাইসেন্স কিংবা ফিটনেস সনদ না থাকলে সর্বোচ্চ ২৫ হাজার টাকা পর্যন্ত জরিমানার বিধান রয়েছে নতুন আইনে। হতে পারে ছয় মাস পর্যন্ত কারাদ-।আগে এ অপরাধের জরিমানা ছিল ৫০০ টাকা। গাড়ির রেজিস্ট্রেশন না থাকলে জরিমানা দিতে হবে ৫০ হাজার টাকা পর্যন্ত। গাড়ির ট্যাক্স টোকেন হালনাগাদ না থাকলে জরিমানা ১০ হাজার টাকা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 bnewsbd24.Com
Design & Developed BY Md Taher