August 4, 2020, 5:01 am

সিপিপি সেচ্ছাসেবকদের গ্রুপ বিমার আওতায় নেয়ার ঘোষণা॥ কুয়াকাটায় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান সচিব

সিপিপি সেচ্ছাসেবকদের গ্রুপ বিমার আওতায় নেয়ার ঘোষণা॥ কুয়াকাটায় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান সচিব

আনোয়ার হোসেন আনু,কুয়াকাটা॥ পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয় এবং দুর্যোগ ব্যবন্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের যৌথ উদ্যোগে কুয়কাটা ইসলামপুর দাখিল মাদ্রাসা চত্ত্বরে আয়োজিত আধুনিক যোগাযোগ উপকরণ বিতরণ ও প্রশিক্ষন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রলায়ের সচিব মোঃ শাহ্ কামাল বলেছেন, সেচ্ছাসেবকরা জীবনের ঝুকিঁ নিয়ে কাজ করছেন। বাংলাদেশ দূর্যোগ প্রবন দেশ হওয়া সত্বেও সিপিপি’র সেচ্ছাসেবকদের দক্ষতা ও পরিশ্রমের ফলে বাংলাদেশ আজ দূর্যোগ মোকাবেলা করতে সক্ষম হয়েছে। দূর্যোগ মোকাবেলায় বাংলাদেশ আজ বিশ্বের কাছে রোল মডেল। সিপিপির কার্যক্রম থেকে বিশ্ব শিক্ষা নিচ্ছে কিভাবে দূর্যোগ মোকাবেলা করা যায়। ত্রান সচিক সেচ্ছাসেবকদের উদ্যেশে বলেন, পোশাক গায়ে থাকলেই ভলান্টিয়ার হওয়া যায় না। দেশ প্রেম ও আন্তরিকতা থাকতে হবে। দেশ প্রেম ও আন্তরিকতা নিয়ে কাজ করার আহবান জানান। এ সময় তিনি সারা দেশের সিপিপি সেচ্ছাসেবকদের গ্রুপ বিমার আওতায় নেওয়ার ঘোষণা দেন।

শুক্রবার বেলা ১১টায় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব উৎপল কুমার দাসের সভাপতিত্বে আয়োজিত কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,পরিবেশ বন ও জলবায়ূ পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মুহাম্মদ ইয়ামিন চৌধুরী,ইউএনডিপির রিজিলিয়েন্স ক্লাস্টারের প্রোগ্রাম স্পেশালিষ্ট আরিফ আব্দুল্লাহ খান, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্তণালয়ের অতিরিক্ত সচিব মোঃ ইয়ামিন চৌধুরী, দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের মহা পরিচালক আবু সৈয়দ হাসেম, কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তানভীর রহমান প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ঘুনিঝড় প্রস্তুতি কর্মসচীর পরিচালক (প্রশাসন) আহমাদুল হক।

পটুয়াখালী ও বরগুনা জেলার কলাপাড়া, আমতলী, পাথরঘাটা ও গলাচিপা উপজেলার স্বেচ্ছাসেবকদের দক্ষতা উন্নয়ন ও আধুনিক উপকরন বিতরনের মাধ্যমে শক্তিশালী নেটওয়ার্ক প্রতিষ্ঠার লক্ষে কুয়াকাটায় এ প্রশিক্ষন কর্মশালার আয়োজন করা হয়। এ সময় প্রশিক্ষনার্থীদের মাঝে ৩৮৫টি হ্যান্ড সাইরেন, ৩৮৫টি মেঘাফোন, ৩৮৫টি সিগনাল ফ্লাগ, ৩৮৫টি সিগনাল ফ্লাগ মাস্ট,৫৭৭৫টি ভেস্ট ও ৭টি মটর সাইকেল প্রদান করেন। এর আগে দূর্যোগকালীণ সময়ে দক্ষতা এবং অবদানের জন্য কুয়াকাটার আলী আহম্মেদ শেখ, আঃ গফফার মুন্সী, আঃ হাকিম তালুকদারসহ ৪জনকে সম্মানণা ক্রেষ্ট প্রদান করেন।
কর্মশালায় দূর্যোগ মোকাবেলায় করণীয় বিষয়ে মাঠ মহড়াসহ দিনভর বিভিন্ন কর্মসুচীর আয়োজন করেন। প্রশিক্ষন কর্মশালায় চার উপজেলার প্রায় দেড় হাজার স্বেচ্ছাসেবকসহ পটুয়াখালী ও বরগুনা জেলার সিপিপি কর্মকর্তা বৃন্দ অংশগ্রহন করে। উপকরণ বিতরণ ও প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠানটি পরিচালনা করেন সিপিপির পরিচালক (অপারেশন) মোঃ নুর ইসলাম অসি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 ThemesBazar.Com
Design & Developed BY Md Taher