শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ০৮:১০ অপরাহ্ন

শিরোনাম ::
দেশে করোনা শনাক্ত রোগীর সংখ্যা সোয়া ৫ লাখ ছাড়াল বিদেশে ফ্ল্যাট কেনা বাংলাদেশিদের তালিকা চেয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে দুদকের চিঠি ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য আসছে ১০ হাজার কোটি টাকা প্রণোদনা দাতাদের অনুদান কমে যাওয়ায় এনজিও কার্যক্রমে বিপর্যয়ের আশঙ্কা বাড়ছে দেশের সড়ক-মহাসড়কে লাখ লাখ অদক্ষ চালকের জন্যই নিয়ন্ত্রণে আসছে না দুর্ঘটনা জিনোম গবেষণা : সিএনএনের প্রতিবেদন নিয়ে বিসিএসআইআর’র সংবাদ সম্মেলন জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বৃহস্পতিবার চট্টগ্রামে পেপার মিলে দুর্ঘটনায় শ্রমিক নিহত গ্রেপ্তারের পর রিমান্ডে পিকে হালদারের বান্ধবী অবন্তিকা দুর্নীতির জন্য বেশি দামে ভ্যাকসিন আমদানি : মির্জা ফখরুল ইসলাম আলমগীর
‘সাউন্ডবাংলা পান্ডুলিপি পুরস্কার’-এর পান্ডুলিপি প্রেরণের সময় বাড়লো

‘সাউন্ডবাংলা পান্ডুলিপি পুরস্কার’-এর পান্ডুলিপি প্রেরণের সময় বাড়লো

অসংখ্য লেখক-কবি-সাহিত্যিকের বিশেষ অনুরোধে ও ভাষাসৈনিক রেজাউল করিম-এর অনুমতিক্রমে ‘সাউন্ডবাংলা পান্ডুলিপি পুরস্কার’-এর পান্ডুলিপি প্রেরণের সময় বাড়ানো হয়েছে ১০ দিন। ১০ নভেম্বর পর্যন্ত পান্ডুলিপি প্রেরণ করা যাবে বলে জানিয়েছেন সাউন্ডবাংলার পরিচালক শান্তা ফারজানা।
তিনি জানান, ‘বাংলা ভাষায় বিশ্ব…’ এই শ্লোগানকে লালন করে ২০০৬ সাল থেকে প্রকাশনা ও প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডবাংলা যাত্রা শুরু করে। বাংলাভাষা ও সাহিত্যের জন্য নিবেদিত লেখক-কবি-সাহিত্যিকদেরকে অনুপ্রাণিত করতে ২০১৪ সালে প্রবর্তিত হয় ‘সাউন্ডবাংলা পান্ডুলিপি পুরস্কার’। পুরস্কার দেয়া হবে- কথাসাহিত্য, কবিতা, প্রবন্ধ, নাটক, শিশুসাহিত্যে ও সাংবাদিকতায়। অপ্রকাশিত পান্ডুুলিপি পাঠাতে হবে। পুরস্কার বিজয়ী শ্রেষ্ঠ লেখকদের নাম ঘোষণা করা হবে ১৫ নভেম্বরের মধ্যেই। পুরস্কারের জন্য পাঠানো পান্ডুলিপি পুরস্কার ঘোষণার আগে অন্য কোনো প্রতিষ্ঠানে পাঠানো যাবে না। মনোনীত পান্ডুুলিপি একুশে গ্রন্থমেলা-২০১৯ এ গ্রন্থ আকারে প্রকাশ করা হবে এবং প্রথম ৫০০০, দ্বিতীয় ৪০০০, তৃতীয় ৩০০০, চতুর্থ ২০০০ এবং পঞ্চম ১০০০ টাকা নগদ প্রদান করা হবে। সাউন্ডবাংলা, ৩৩ তোপখানা রোড (মেহেরবা প্লাজা, নিচতলা) ঢাকা ১০০০ সরাসরি(পেন্ড্রাইভ-এ) অথবা soundbangla.tv@gmail.com এ ঠিকানায় কম্পোজ করে পান্ডুলিপি পাঠানো যাবে। তথ্য জানতে ফোন করতে পারেন ০১৯৭২৭৪০০১৫ নম্বরে।

শেয়ার করুন

© All rights reserved © 2018-20
Design & Developed BY Md Taher