বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৬:৫৬ পূর্বাহ্ন

শিরোনাম ::
করোনায় মৃতের সংখ্যা পাঁচ হাজার ছাড়াল বন্যায় ক্ষতিগ্রস্ত লাখ লাখ কৃষককে বিনামূল্যে বীজ-সার দেয়ার উদ্যোগ অবৈধভাবে বসবাসকারী শত শত বিদেশীর তালিকা করে আটকের চেষ্টা করছে পুলিশ ত্রাণ তহবিলের জন্য ১৬৫ কোটি টাকা অনুদান গ্রহণ করলেন প্রধানমন্ত্রী বিএনপির আন্দোলনের গর্জনই শুধু শোনা যায়, বর্ষণ দেখা যায় না : ওবায়দুল কাদের দেশে করোনায় আরো ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪ ওয়াসার এমডিকে পুনরায় নিয়োগ না দেয়ার আহ্বান ক্যাবের শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে, প্রস্তুতি নিন: প্রধানমন্ত্রী মসজিদে বিস্ফোরণ : বিদ্যুৎ মিস্ত্রিকে গ্রেফতার করেছে সিআইডি টানা লোকসান এড়াতে বন্ধ করে দেয়া হতে পারে দেশের চিনিকলগুলো
‘সাউন্ডবাংলা পান্ডুলিপি পুরস্কার’-এর পান্ডুলিপি প্রেরণের সময় বাড়লো

‘সাউন্ডবাংলা পান্ডুলিপি পুরস্কার’-এর পান্ডুলিপি প্রেরণের সময় বাড়লো

অসংখ্য লেখক-কবি-সাহিত্যিকের বিশেষ অনুরোধে ও ভাষাসৈনিক রেজাউল করিম-এর অনুমতিক্রমে ‘সাউন্ডবাংলা পান্ডুলিপি পুরস্কার’-এর পান্ডুলিপি প্রেরণের সময় বাড়ানো হয়েছে ১০ দিন। ১০ নভেম্বর পর্যন্ত পান্ডুলিপি প্রেরণ করা যাবে বলে জানিয়েছেন সাউন্ডবাংলার পরিচালক শান্তা ফারজানা।
তিনি জানান, ‘বাংলা ভাষায় বিশ্ব…’ এই শ্লোগানকে লালন করে ২০০৬ সাল থেকে প্রকাশনা ও প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডবাংলা যাত্রা শুরু করে। বাংলাভাষা ও সাহিত্যের জন্য নিবেদিত লেখক-কবি-সাহিত্যিকদেরকে অনুপ্রাণিত করতে ২০১৪ সালে প্রবর্তিত হয় ‘সাউন্ডবাংলা পান্ডুলিপি পুরস্কার’। পুরস্কার দেয়া হবে- কথাসাহিত্য, কবিতা, প্রবন্ধ, নাটক, শিশুসাহিত্যে ও সাংবাদিকতায়। অপ্রকাশিত পান্ডুুলিপি পাঠাতে হবে। পুরস্কার বিজয়ী শ্রেষ্ঠ লেখকদের নাম ঘোষণা করা হবে ১৫ নভেম্বরের মধ্যেই। পুরস্কারের জন্য পাঠানো পান্ডুলিপি পুরস্কার ঘোষণার আগে অন্য কোনো প্রতিষ্ঠানে পাঠানো যাবে না। মনোনীত পান্ডুুলিপি একুশে গ্রন্থমেলা-২০১৯ এ গ্রন্থ আকারে প্রকাশ করা হবে এবং প্রথম ৫০০০, দ্বিতীয় ৪০০০, তৃতীয় ৩০০০, চতুর্থ ২০০০ এবং পঞ্চম ১০০০ টাকা নগদ প্রদান করা হবে। সাউন্ডবাংলা, ৩৩ তোপখানা রোড (মেহেরবা প্লাজা, নিচতলা) ঢাকা ১০০০ সরাসরি(পেন্ড্রাইভ-এ) অথবা soundbangla.tv@gmail.com এ ঠিকানায় কম্পোজ করে পান্ডুলিপি পাঠানো যাবে। তথ্য জানতে ফোন করতে পারেন ০১৯৭২৭৪০০১৫ নম্বরে।

শেয়ার করুন

© All rights reserved © 2018-20
Design & Developed BY Md Taher