বৃহস্পতিবার, ০৯ Jul ২০২০, ০১:৫৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মুজিববর্ষে কালিমা লেপন করেছে কালিদাস বৈদ্যের বই: ডা. জাফরুল্লাহ

মুজিববর্ষে কালিমা লেপন করেছে কালিদাস বৈদ্যের বই: ডা. জাফরুল্লাহ

বি নিউজ : ভারতীয় লেখক ডা. কালিদাস বৈদ্যের ‘বাঙালির মুক্তিযুদ্ধে অন্তরালের শেখ মুজিব’ নামে বইটি মুজিববর্ষে কালিমা লেপন করেছে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

আজ রোববার দুপুরে সংবাদ বিবৃতিতে তিনি মন্তব্য করেন। ডা. জাফরুল্লাহ বলেন, ‘দেশে মুজিববর্ষ পালিত হচ্ছে। আমি খুবই আনন্দিত ও আহ্লাদিত। তবে দুঃখের সঙ্গে বলতে হচ্ছে যে, আমার পরিচিত ভারতীয় লেখক ডা. কালিদাস বৈদ্য ‘বাঙালির মুক্তিযুদ্ধে অন্তরালের শেখ মুজিব’ নামে একটি বই লিখেছেন। বইটি বঙ্গবন্ধুর সব কীর্তিকে ম্লান করে দিয়েছে। মুজিববর্ষের ওপর কালিমা লেপন করে যাচ্ছে। ডা. কালিদাসের লেখা বইটি বাজার, ফেসবুকে এবং ইন্টারনেটে পাওয়া যাচ্ছে।

বইটি ইংরেজিতে ’Bangladesh liberation war: sheikh mujib behind the scene’ নামে খোলা বাজারে পাওয়া যাচ্ছে। এই বইটি জনসম্মুখে আসার বিরোধিতা করি।’ তিনি আরও বলেন, ‘আশা করি সরকার বইটির বিষয়ে একটি গ্রহণযোগ্য সুন্দর, সহনশীল ব্যাখ্যা দেবেন। দেশের বুদ্ধিজীবিরা ও সুশীল সমাজ বইটির ওপর তাদের মতামত দেবেন।’ সব সংসদ সদস্যদের প্রতি আহ্বান জানিয়ে ডা. জাফরুল্লাহ বলেন, বইটি জাতীয় সংসদে উত্থাপন করুন, আলোচনা করুন এবং নিন্দা প্রস্তাব গ্রহণ করুন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 bnewsbd24.Com
Design & Developed BY Md Taher