বৃহস্পতিবার, ০২ Jul ২০২০, ০৫:৩৯ অপরাহ্ন

খাগড়াছড়িতে করোনার উপসর্গ নিয়ে আনসার সদস্যের মৃত্যু

খাগড়াছড়িতে করোনার উপসর্গ নিয়ে আনসার সদস্যের মৃত্যু

বি নিউজ : খাগড়াছড়িতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। প্রতিদিনই করোনায় আক্রান্ত হচ্ছেন চিকিৎসক ও পুলিশসহ নতুন নতুন ব্যক্তি। এবার খাগড়াছড়ির দীঘিনালায় কোয়ারেন্টাইনে থাকা আবদুস সাত্তার (৫৩) নামে এক আনসার সদস্য করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন।

আজ সোমবার সকালে তীব্র শ্বাসকষ্ট দেখা দিলে তাকে দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আবদুস সাত্তার দীঘিনালা ২৩ আনসার ব্যাটালিয়নে নায়েক পদে কর্মরত ছিলেন। তিনি পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার চতুরাডঙ্গী গ্রামের বাসিন্দা। দীঘিনালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তনয় তালুকদার বিষয়টি নিশ্চিত করে বলেন, মৃত আনসার সদস্য আগে থেকেই শ্বাসকষ্টের রোগী ছিলেন। জানা গেছে, এক সপ্তাহ আগে ১৫ দিনের ছুটি শেষে কর্মস্থলে যোগ দেন আনসার সদস্য আবদুস সাত্তার। যোগদানের পর থেকে তিনি কোয়ারেন্টাইনে ছিলেন। তার শরীরে করোনার উপসর্গ থাকায় ১৭ জুন তার নমুনা সংগ্রহ করা হয়। তবে এখনও তার করোনা পরীক্ষার রিপোর্ট আসেনি। এর আগেও করোনার উপসর্গ নিয়ে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালের আইসোলেসন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় এক আনসার সদস্য মারা যান। মৃত আনসার সদস্য মো. মফিজুল ইসলাম গত ১২ জুন সন্ধ্যায় সর্দি, জ¦র ও শ্বাসকষ্ট নিয়ে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে ভর্তি হন। এ সময় তার শরীরে করোনার উপসর্গ থাকায় তাকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। পরদিন ১৩ জুন চিকিৎসাধীন অবস্থায় ওই আনসার সদস্য মারা যান।

খাগড়াছড়ি জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, খাগড়াছড়িতে গত ২৪ ঘণ্টায় মহালছড়ি থানার ওসি ও দুই চিকিৎসকসহ ৩৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে খাগড়াছড়িতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৬৫ জনে দাঁড়ালো। আক্রান্তদের অধিকাংশই পাহাড়ের আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত পুলিশ সদস্য। ইতোমধ্যে করোনা জয় করে সুস্থ হয়েছেন ৩৫ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 bnewsbd24.Com
Design & Developed BY Md Taher